মোঃ শাহিন আলম,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:  ১৭ই মার্চ ২০২২ সিরাজগঞ্জের তাড়াশে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের মুর‌্যালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার লাগিয়ে দেওয়া হয়েছে ।
গত বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বঙ্গবন্ধুর মুর‌্যালের ওপর সাঁটানো পোস্টারটি নজরে আসে স্থানীয়দের। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে তাড়াশ থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করে তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজলে আশিক বলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালের ওপর ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটানোর ঘটনায় বৃহস্পতিবার দিবাগত রাতে একজনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ঘটনা ছড়িয়ে পড়লে অল্প সময়েই তা ভাইরাল হয়ে যায়। একই সঙ্গে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝর ওঠে।
কারণ গত বছর ১৭ই মার্চ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে তাড়াশ কেন্দ্রীয় পার্টি অফিসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্য প্রদান করেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী সঞ্জিত কর্মকার ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। কিন্তু সেই পিকচার নিয়ে গণমাধ্যম ফেসবুকে এনামুল হক নামের আইডি পোস্ট করেন আজ পূজা দিবস ভালোই পালিত হলো। এবিষয়ে এলাকাবাসি জানান এনামুল হকের এই পোস্ট কে কেন্দ্র করে তাড়াশসহ এনামুল হকের এলাকায় প্রতিবাদ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়। কিন্তু এই বিষয়ের জন্য এখনো কোন বিচার হয়নি বলে জানিয়েছেন এলাকার সাধারণ জনতার একাংশ।ওপর দিকে ২০২২ সালের ১৭ই মার্চ বঙ্গবন্ধুর মুর‌্যালের ওয়াজ মাহফিলের পোস্টার লাগানোর বিষয় নিশ্চিত করে তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার বলেন, বিকেলে আমরা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন নিয়ে ব্যস্ত ছিলাম। এরই মধ্যে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে ওয়াজ মাহফিলের পোস্টার লাগিয়েছেন চর মোনাই পীরের ভক্তরা। চর মোনাই পীরের ভক্তরা ষড়যন্ত্রমূলকভাবে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তীর দিনে তাড়াশ ফাজিল মাদরাসা মাঠে ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকিরের আয়োজন করেছেন। উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এস এম আব্দুর রাজ্জাক বলেন, মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডারের দায়িত্বে রয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিম।
উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে ওয়াজ মাহফিলের পোস্টার সাঁটানোর ঘটনা তাকে জানানো হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিম বলেন, পুলিশকে আইনানুযায়ী ব্যবস্থা নিতে বলা হয়েছে।